শনিবার

MS Office 2010 Activation - Free No Crack or Software in Bangla

Microsoft office professional plus 2010 activation - MS office Activation Error Fix 


এখানে যা থাকছে---

  • MS office activation
  • MS office activation no crack without software
  • MS office activation error fix
  • How do I fix Microsoft office Activation error?
  • MS Office activation in Bangla

MS office activation , MS office activation no crack without software, MS office activation error fix, How do I fix Microsoft office Activation error? MS Office activation in Bangla
MS office activation error fix free


অনেক সময় মাইক্রসফট অফিস একটিভেশন এরোর (Microsoft Office Activation error) দেখায়, আবার মাইক্রোসফট অফিস ৬০ দিনের জন্য ফ্রি ব্যবহার করা যায় এর পর একটিভেশন করে নিতে হয়। ফ্রিতে কোনো প্রকার সফটওয়ার  বা একটিভেশন কী ছাড়া এমএস অফিস (MS Office) বা মাইক্রোসফট অফিস (Microsoft Office) একটিভ করার জন্য আমাদের কিছু ধাপ অতিক্রম করতে হবে। ফ্রিতে কোনো প্রকার একটিভেশন কোড (Activation Code) ছাড়া মাইক্রোসফট অফিস প্রফেশনাল প্লাস ২০১০ ( Microsoft office Professional Plus 2010) ছাড়াও এই ট্রিক্স এর মাধ্যমে মাইক্রোসফট অফিস ২০১৬ (Microsoft office 2016) , মাইক্রোসফট অফিস ২০১৯ (Microsoft office 2019)  সহ প্রায় সব জেনারেশনের অফিস প্রগ্রাম একটিভেট করা সম্ভব। নিম্নে ট্রিক্স বা পদ্ধতি গুলো তুলে ধরা হল। 




এই আর্টিকেলটি বুঝতে সমস্যা হলে আপনি ভিডিওতে দেখতে পারেন, ভিডিওতে দেখতে নিচের ভিডিও আইকনে ক্লিক করুন>>>


Microsoft Office activation error fix Video


  • এমএস অফিস ফ্রিতে সফটোয়ার বা ক্রাক বা একটিভেশন কোড ছাড়া একটিভ করতে দুটি কোড প্রয়োজন হবে কোড দুটি আমি টেক্সট ফাইল আকারে রেখেছি। কোড দুটি পেতে এই লিংকে ক্লিক করে  Microsoft Office Activation Code ফাইলটি ডাউনলোড করে নিন।
  • একটিভেশন কোড দুটি ডাউনলোড করার পর নোট প্যাডে ওপেন করে নোটপ্যাড মিনিমাইজ করে রাখুন।
  • এবার  লযাপটপ বা কম্পিউটারের মাই কম্পিউটার বা দিস কম্পিউটার ওপেন করে  সি ড্রাইভ বা সি ফোলডারে যান।
  • সি ড্রাইভ বা সি ফোল্ডার ওপেন করে এর ভিতরে উইন্ডোজ ফোলডার খুজতে হবে। উইন্ডোজ ফোল্ডারটি নিচের দিকে পাবেন। উইন্ডোজ ফোল্ডারটি খুজে পেলে ক্লিক করে ওপেন করুন। উইন্ডোজ ফোল্ডারটি ওপেন হলে এর মাঝে অনেক ফোল্ডার দেখতে পাবেন। এখান থেকে আমাদের সিস্টেম বত্রিশ ফোল্ডার খুজে বের করতে হবে। নিচের দিকে বা মাঝামাঝি জায়গায় সিস্টেম বত্রিশ ফোল্ডারটি খুজে পাবেন। 
  • সিস্টেম বত্রিশ ফোল্ডারটি ক্লিক করে ওপেন করার পর আমাদের আসল কাজ শুরু হবে। এই পেজের উপরের দিকে লক্ষ্য করুন , অর্থাৎ যেখানে ফোল্ডারের লোকেশন বা প্যাথ আছে সেখানে। ভালো করে দেখুন, এই প্যাথের ডানসাইডে একটি ট্রিএংগেল আইকোন আছে সেটাতে ক্লিক করে আমাদের এই প্যাথ বা সিস্টেম বত্রিশ ফোল্ডারের লোকেশন কপি করতে হবে।
  • ট্রিএংগেল বা ত্রিভুজ আইকোনের উপর ক্লিক করুন তাহলে প্যাথ বা সিস্টেম বত্রিশ ফোল্ডারের লোকেশন ব্লক হয়ে ওপেন হবে। এবার এড্রেসের উপর ক্লিক করে এড্রেস সিলেক্ট করে নিন এবং মাউসের ডান বাটন চেপে প্যাথটি বা এড্রেস্টি কপি করে নিন। কপি করা হয়ে গেলে ক্রস আইকনে ক্লিক করে বেরিয়ে আসুন।
  • খেয়াল করুন, নোটপ্যাডে রয়েছে দুটি কোড এবং আমাদের কপি করা রয়েছে সিস্টেম বত্রিশ ফোল্ডারের প্যাথ বা এড্রেস। সবগুলো এখন আমাদের ল্যাপটপ বা কম্পিউটারে মাইক্রোসফট অফিস এ্যাকটিভ করার জন্য সেট করতে হবে। এজন্য আর সামান্য কিছু কাজ করলেই আশাকরি সাকসেসফুল হবো।
  • ল্যাপটপ বা কম্পিউটারের নিচের দিকে স্টার্ট আইকনের পাশে সার্স বক্সে ক্লিক করুন, ক্লিক করার পর টাইপ করুন cmd এবং  এবার উপরের দিকে লক্ষ্য করুন Command Prompt এপ বা অপশন চলে আসছে। কমান্ড প্রোমট অপশনে ক্লিক না করে খেয়াল করুন এর ডানদিকের বক্সে কিছু অপশন এসেছে সেখান থেকে Run As administrator অপশনে একবার ক্লিক করে Yes করে দিন।
  • এর পর কমান্ড প্রোমট বক্সের ক্রস আইকনে ক্লিক করে বেরিয়ে আসলে দেখতে পাবেন নতুন একটি কালো বক্স বা উইনডো ওপেন হয়েছে। এই বক্সে আমাদের কপি করে রাখা প্যাথ বা এড্রেস এবং নোট প্যাডে রাখা কোড দুটি পর্যায়ক্রমে পেস্ট করতে হবে। তার জন্য মনোযোগ সহকারে প্রক্রিয়াটি লক্ষ্য করুন।
  • এবার মাউসের ডান বাটনে ক্লিক করে অথবা ল্যাপটপের ডান মাউস বাটন ক্লিক করে আগে থেকে কপি করে রাখা সিস্টেম বত্রিশের সেই এড্রেস বা প্যাথ পেস্ট করে দিন। অনেক সময় ল্যাপটপের ডান মাউস বাটন ক্লিক করলে সয়ংক্রিয় ভাবে পেস্ট হয়ে যায়। প্যাথটি পেস্ট হয়ে গেলে, এবার এন্টার কী প্রেস করুন, তাহলে নতুন আরেকটি অপশন চলে আসবে।
  • এবার ডান পাশে খুলে রাখা নোট প্যাডে ক্লিক করুন। নোট প্যাডে যে দুটি কোড ওপেন করে রাখা আছে তার প্রথম কোডটি কপি করে নিন। এই কোডটি এবার পেস্ট করার সময় এসেছে। কোডটি কপি করা শেষে আগের কালো বক্সে ফিরে আসুন এবং বক্সের যে কোন ফাকা জায়গায় ক্লিক করুন। আগের নিয়মে মাউসের ডান বাটন ক্লিক করে কোডটি পেস্ট করে দিন। কোডটি পেস্ট করা শেষে এন্টার কী চাপুন। তাহলে নতুন আরেকটি অপশন চলে আসবে।
  • এবার নোট প্যাডে থাকা দ্বিতীয় কোডটি কপি করার পালা। নোট প্যাডে মাউসের ক্লিক করে দ্বিতীয় কোডটি কপি করে নিন। আগের নিয়মে কালো বক্সের যে কোনো ফাকা জায়গায় ক্লিক করুন ।এবার মাউসের ডান বাটন ক্লিক করে কোডটি পেস্ট করে দিন। কিছু সময় অপেক্ষা করুন। কিছু সময় অপেক্ষা করার পর লক্ষ্য করুন বক্সে মাইক্রোসফট অফিস একটিভেশন সাকসেস দেখাচ্ছে। এর মানে ইতিমধ্যে আপনি সফল ভাবে মাইক্রোসফট অফিস একটিভেট করে ফেলেছেন।


নিচের বক্সে কমেন্ট করুন। আপনার প্রতিটি কমেন্ট আমাদের নিকট খুবি গুরুত্বপূর্ণ।

আপনার কমেন্টের উত্তর আমরা যতো তাড়াতাড়ি সম্ভব দিতে চেষ্টা করবো। আমাদের সাথেই থাকুন।
1timeschool.com
EmoticonEmoticon