বৃহস্পতিবার

How to Activate winRAR for Free - Bangla Tutorial

How to download and install winrar free?


এখানে যা থকছে---

  • How to registered winrar for free
  • How to download and install winrar free
  • Winrar license key free download
  • How to activate winrar for free

How to registered winrar for free, How to download and install winrar free, Winrar license key free download, How to activate winrar for free
Activate winrar for free


কম্পিউটার বা ল্যাপটপ বা মোবাইলে আমরা ছবি বা ভিডিও ছাড়াও নানারকম ডকুমেন্ট ও সফটওয়্যার ব্যবহার করে থাকি। ইন্টারনেট থেকে ডাউনলোডের সময় এসকল ফাইল বা সফটওয়্যার অনেক সময় জিপ বা রার ফাইল আকারে সংরক্ষন করা থাকে।

ভিডিও, ছবি বা সফটওয়্যার গুলো রার বা জিপ ফাইল করার অন্যতম কারণ হল একাধিক তথ্য একসাথে ডাউনলোড করা। অর্থাৎ অনেক গুলো সফটওয়্যার বা ডকুমেন্ট একসাথে রার বা জিপ ফাইল আকারে রাখলে প্রিতিটি ডকুমেন্ট আলাদা আলাদা ভাবে ডাউনলোড না করে একসাথে একবারেই নেট থেকে ডাউনলোড করা যায়।

বুঝতে সমস্যা হলে উদাহরণ হিসেবে বলা যেতে পারে যে, মোবাইল বা কম্পিউটারে আমরা পিকচার ফোল্ডারের মাঝে অনেক ছবি রাখি ফলে ফোলডারটিতে থাকা সকল তথ্য একসাথে সংরক্ষণ, কপি, পেস্ট সহ ব্যবহার করা যায়। ব্যপারটি তেমনি।

তথ্যগুলোকে ফোল্ডারের মতই রার বা জিপ ফাইল হিসেবে সংরক্ষন করলে, ইনটারনেটের মাধ্যমে সহজে একসাথে স্থানান্তর, আপলোড বা ডাউনলোড, তথ্যকে পাসওয়ার্ড এর মাধ্যমে সংরক্ষণ সহ নানারকম সুবিধা পাওয়া যায়। কিন্তু ইনটারনেট থেকে ডকুমেন্ট বা তথ্য রার বা জিপ ফাইল আকারে মোবাইলে বা কম্পিউটারে ডাউনলোড করার পর তা ওপেন করতে প্রয়োজন হয় rar opener সফটওয়্যারের।

রার বা জিপ ফাইল ওপেন করার জন্য নানারকম সফটওয়্যার পাওয়া যায়। এসকল সফটওয়্যারের মধ্যে উইনরার সফটওয়্যার খুবি জনপ্রিয় ও কার্যকর। কিন্তু উইনরার সফটওয়্যার মাত্র চল্লিশ দিনের জন্য ফ্রিতে ট্রাইয়াল ভার্সন হিসেবে ব্যবহার করা যায়। ট্রায়াল প্রিয়ড পার হলে এটি কিনে নিতে হয়।

এই সমস্যা সমাধানের জন্য অনেকে উইনরারের ক্রাক সফটওয়্যার ব্যবহার করে থাকে। কিন্তু ক্রাক সফটওয়্যার কম্পিউটার বা ল্যাপটপের জন্য ঝুঁকিপূর্ণ। এই সমস্যা সমাধানের জন্য আমরা একটি কৌশল অবলম্বন করবো। আমাদের আজকের আলোচনা কোনো প্রকার ক্রাক ছাড়াই, একটিভেশন কী ফাইলের মাধ্যমে উইনরার সফটওয়্যার আজীবন ফুলভার্সন হিসেবে ব্যবহারের নিয়ম ও কৌশল নিয়ে।

আমাদের সাইটে নতুন হয়ে থাকলে নিচে থেকে ফলো অপশনে ক্লিক করবেন এছাড়া আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ভুলবেন না। লাইক, শেয়ার ও কমেন্ট করে সাথেই থাকবেন। তাহলে চলুন শুরু করা যাক।


উইনরার আজীবন ফ্রিতে ফুলভার্সন হিসেবে ব্যবহার করতে সর্বপ্রথম উইনরারের ট্রায়াল ভার্সন কম্পিউটারে ইনেস্টল করতে হবে। এজন্য সফটওয়্যারটি ইনটারনেট থেকে ডাউনলোড করে নিতে হবে। আমরা উইনরারের অফিশিয়াল সাইট থেকে ডাউনলোড করবো।

উইনরার ডাউনলোডের জন্য সর্বপ্রথম ব্রাউজার ওপেন করতে হবে। ব্রাউজার ওপেন করার পর, ব্রাউজারের সার্চ বক্সে লিখুন Winrar . এবার এন্টার প্রেস করুন বা সার্চ বোতাম চাপুন।

অনেক গুলো সাইট লিংক দেখতে পারবেন। সবার উপরের লিংকটি লক্ষ্য করুন। এটি উইনরারের অফিশিয়াল সাইট লিংক। লিংকের উপর ক্লিক করুন। উইনরারের অফিশিয়াল সাইট ওপেন হবে।

সাইটে উইনরারের ট্রাইয়াল ভার্সন ডাউনলোড অপশন পাবেন। ডাউনলোড লিংকে ক্লিক করে উইনরার ডাউনলোড করে নিন। ডাউনলোড হয়ে গেলে এটি কম্পিউটারে ইনেস্টল করে নিন। আশাকরি আপনি এটি ডাউনলোড ও ইনেস্টল করতে পারবেন।


এই আর্টকেলটি বুঝতে অসুবিধা হলে নিচের ভিডিও আইকনে ক্লিক করে ভিডিও দেখে নিন>>>
WinRAR Activation Free Life Time

এবার আসুন আসল কাজে। উইনরার সফটওয়্যারটি ফুলভার্সন হিসেবে সারাজীবন ব্যবহারের জন্য আমাদের একটি টেক্সট ফাইল ডাউনলোড করতে হবে। এই টেক্সট ফাইলে উইনরার একটিভেশন কী আছে। তাই ফাইলটিকে আমরা কী ফাইল বলতে পারি। ফাইলটি আমি আমার সাইটে সংরক্ষণ করে রেখেছি।

  • ফাইলটি ডাউনলোডের জন্য ব্রাউজার ওপেন করুন। ব্রাউজারের সার্চ বারে লিখুন 1timeschool.com/p/file.html এবার এন্টার চাপুন।
  •  একটি ওয়েব পেজ ওপেন হবে। পেজের নিচের দিকে লক্ষ্য করুন। এখানে কিছু ফাইল দেখতে পাবেন। ৩ নং ফাইল লিংকে খেয়াল করুন। এখানে লেখা রয়েছে উইনরার একটিভেশন কী। এই লিংকে ক্লিক করুন। লিংকে ক্লিক করলে গুগোল ড্রাইভে নিয়ে যাবে। 
  • ডাউনলোড আইকনে ক্লিক করে কী ফাইলটি ডাউনলোড করে নিন। কী ফাইলটি ডাউনলোড হয়ে গেলে আমাদের কাজ হবে এটিকে কপি করে নেওয়া। এজন্য ফাইলটি যেখানে ডাউনলোড হয়েছে সেই ফোলডার ওপেন করুন।
  • ওপেন করার পর ফাইলটি কপি করে নিন। এবার কম্পিউটার বা ল্যাপটপের সি ফোল্ডার বা ড্রাইভ ওপেন করুন।
  • সি ড্রাইভের মধ্যে প্রগ্রাম ফোল্ডারে ক্লিক করে ওপেন করুন। এখান থেকে উইনরার ফোল্ডার খুজে বের করতে হবে। নিচের দিকে যান। উইনরার ফোল্ডার পেয়ে যাবেন।
  • উইনরার ফোল্ডারটি ওপেন করুন। ফোল্ডারটি ওপেন করার পর এর মধ্যে যে কোনো ফাকা জায়গায় মাউসের এরো আইকন রেখে মাউসের ডান বোতাম ক্লিক করে আগে থেকে কপি করে রাখা উইনরারের কী ফাইলটি পেস্ট করে দিন।
  • উইনরারের কী ফাইলটি পেস্ট করার মানেই আপনি সফল হয়েছেন। আপনার কাজ শেষ। কংগ্রাচুলেশন! আপনি সারাজীবনের জন্য উইনরার ফ্রিতে ফুলভার্সন হিসেবে একটিভ করে ফেলেছেন। 


আসুন এবার দেখি উইনরার সত্যিই একটিভ হল কিনা। কম্পিউটারের সার্চ বক্সে লিখুন উইনরার। উপরের দিকে খেয়াল করুন। উইনরার সফটওয়্যারটি দেখতে পাবেন। ক্লিক করে ওপেন করুন।সফটওয়্যারটি ওপেন হলে হেল্প অপশনে ক্লিক করুন। হেল্প অপশনে ক্লিক করলে কিছু অপশন দেখতে পাবেন। সেখান থেকে এবাউট উইনরার অপশনে ক্লিক করুন। একটি ডায়ালগ বক্স ওপেন হবে। এই বক্সের নিচের দিকে সর্ব বামে খেয়াল করুন। সেখানে দেখতে পাবেন , রেজিষ্টারেড টু উইনরার। এই লেখার নিচে খেয়াল করুন। এখানে লেখা রয়েছে, আনলিমিটেড কম্পান্নি লাইসেন্স। তার মানে উইনরার সফটওয়ারটি ফুলভার্সন হিসেবে একটিভ হয়ে গেছে।





how to activate winrar, how to registered winrar for free, how to download and install winrar free, winrar license key free download, how to activate winrar for free, how to activate winrar for free on pc, winrar crack, how to activate winrar permanently for free, how to winrar download with free license key, how to activate winrar life time, winrar registration key, winrar download for pc, zip file,WinRAR Install Full Bangla Tutorial, WinRAR, rar file,how to download winrar, winrar download, winrar download for windows 7, winrar 40 day trial, install winrar, winrar 40 day trial download, is winrar free, download winrar 64 bit, download winrar 32 bit, Zip/winrar password remover, download winrar,How to use WinRAR on Windows 10 PC, How to Extract ZIP and RAR files, Why Install Winrar apps In Desktop & Laptop, how to make rar, Winrar password remover tool, How do I use WinRAR on Windows 10?, zip unzip bangla, zip file vs rar file, WINRAR Download and Install in Bangla, How to make RAR file Using WinRar, rar unrar bangla, bangla tutorial, RAR, win-rar, how to create rar file in windows 10, Open RAR Files With WinRAR, how to Remove zip/rar file password, Win RAR, How to Use WinRAR, RAR40, How to Download and Install Winrar Software on Windows 10

নিচের বক্সে কমেন্ট করুন। আপনার প্রতিটি কমেন্ট আমাদের নিকট খুবি গুরুত্বপূর্ণ।

আপনার কমেন্টের উত্তর আমরা যতো তাড়াতাড়ি সম্ভব দিতে চেষ্টা করবো। আমাদের সাথেই থাকুন।
1timeschool.com
EmoticonEmoticon