রবিবার

লিংক শর্ট করে অনলাইনে আয়

লিংক ছোট বা শর্ট করে অনলাইনে ইনকাম করার উপায়


এখানে যা থাকছে-

  • অনলাইনে আয়ের উপায়
  • লিংক বা url ছোট করে ইনকাম
  • Facebook বা Twitter এর মতো সাইট থেকে আয়
  • লিংক ছোট করে আয়ের পদ্ধতি 
  • মোবাইল বা কম্পিউটার থেকে অনলাইন ইনকাম


অনলাইনে আয়ের উপায়, লিংক ছোট করে ইনকাম, শর্ট লিংক থেকে আয়, ফেসবুক  থেকে আয়, লিংক শেয়ার করে আয়, আউটসোর্সিং, লিংকশর্টনার সাইট থেকে ইনকামের উপায়
লিংক শর্ট করে আয়

শরু হোক আপনার অনলাইনে ১ম ইনকামঃ

অনলাইনে ইনকাম বা আয়ের অন্যতম একটি মাধ্যম হচ্ছে বড় বড় লিংককে শর্ট (short) করে বা ছোট করে আয়। মজার ব্যাপার হলো এটি নিজের মোবাইলে বা কম্পিউটারের মাধ্যমেই করা সম্ভব! আমাদের আজকের আলোচনা, নিজের মোবাইল বা কম্পিউটারের মাধ্যমে বড় লিংক শর্ট বা ছোট করে আয়। আর্টিকেল টি সম্পূর্ণ পড়ে নিবেন। আশাকরি আপনি অনলাইনে ইনকাম বা আয় শুরু করতে পারবেন।



লিংক কিঃ

লিংক হচ্ছে অনলাইনে থাকা কোনো তথ্যের Address বা ঠিকানা। অনলাইন তথা গুগোল বা ক্রোম বা ওপেরার মাধ্যমে আমরা কোনো সাইটে প্রবেশ করলে ক্রোম, গুগোল বা ওপেরার উপরে এড্রেস বারে সেই সাইট বা পেজের যে address বা ঠিকানা দেখা যায়, তাকেই লিংক বলে। আপনি এখন 1timeschool এর এই লেখা পড়ছেন এবং ব্রাউজারের উপরে দেখুন এই পেজের লিংক দেখা যাচ্ছে। এছাড়া আমরা যখন ফেসবুক ব্যবহার করি তখন কোনো ছবিকে অন্যদের নিকট শেয়ার করলে ছবিটির যে ঠিকানা দেখা যায় সেটা হচ্ছে সেই ছবির লিংক। অনেক সময় ছবির উপর বা ভিডিওর উপর ক্লিক করলেও সেই ছবি বা ভিডিওর লিংক পাওয়া যায়। উদাহরণ হিসেবে বলা যায়- https://www.1timeschool.com হচ্ছে 1timeschool সাইট এর একটি ঠিকানা বা লিংক বা url। সেইরূপ https://www.1timeschool.com/p/outsourcing.html হচ্ছে 1timeschool সাইট এর একটি পেজের লিংক বা ঠিকানা। Link বা লিংক কে url ও বলা হয়ে থাকে।



লিংক কিভাবে সংগ্রহ করবেনঃ

আপনি নানা ভাবে লিংক সংগ্রহ করতে পারেন। সাধারন্ত আপনি লিংক সংগ্রহের জন্য যে সাইট বা পেজের লিংক সংগ্রহ করতে চান সেই সাইট বা পেজে গিয়ে গুগোল/ক্রোম/ওপেরা বা যে কোনো ব্রাউজারের সর্ব উপরে যেখানে কিছু লিখে সার্চ করতে হয় বা খুজতে হয়, সেখানে যেয়ে দেখতে পাবেন যে সাইট বা পেজে ঢুকে আছেন তার লিংক লম্বা লাইনে রয়েছে। নিচের চিত্র লক্ষ্য করুন-


অনলাইনে আয়ের উপায়, লিংক ছোট করে ইনকাম, শর্ট লিংক থেকে আয়, ফেসবুক  থেকে আয়, লিংক শেয়ার করে আয়, আউটসোর্সিং, লিংকশর্টনার সাইট থেকে ইনকামের উপায়
 Link  বা ঠিকানা খুজতে Address  বার


আবার কোনো ছবি বা ভিডিও এর লিংক পাবেন ছবি বা ভিডিওর উপর ক্লিক করলে। ফেস বুকে ছবি বা ভিডিও বা পোস্টের লিংক সাইডে পাওয়া যায়।  সেই লিংক সিলেক্ট করে তার পর কপি করে নিন।
নিচের চিত্র লক্ষ্য করুন-

অনলাইনে আয়ের উপায়, লিংক ছোট করে ইনকাম, শর্ট লিংক থেকে আয়, ফেসবুক  থেকে আয়, লিংক শেয়ার করে আয়, আউটসোর্সিং, লিংকশর্টনার সাইট থেকে ইনকামের উপায়
Link/url/Address কপি করার নিয়ম


তাহলেই লিংকের এড্রেস আপনার সংগ্রহ হয়ে যাবে। এবার আপনার মোবাইল বা কম্পিউটারে নোটপ্যাড থাকলে নোটপ্যাডে আর না থাকলে মোবাইলের নিউম্যাসেজে গিয়ে পেস্ট করে সেভ করে রাখুন। কারণ এই লিংক কেই শর্ট বা ছোট করতে হবে। এই সেভ করে রাখা লিংক শর্ট করে শেয়ার করার মাধ্যমেই ইনকাম বা আয়ের পথ তৈরী হবে।



শর্ট লিংক বা ছোট লিংক কিঃ

আমরা জানি যে অনলাইনে প্রতিটি সাইট এমনকি প্রতিটি সাইটের প্রতিটি পেজের নির্দৃষ্ট ঠিকানা রয়ছে। এসব ঠিকানা সাধারন্ত বড় সাইজের হয়ে থাকে। যেমন আমাদের এই সাইটের একটি পেজের লিংক হল  https://www.1timeschool.com/p/outsourcing.html যা খুবি বড় সাইজের। আবার https://www.1timeschool.com ছোট   url হলেও একে short করা যাবে। অনলাইনে কিছু সাইট আছে যারা যে কোন link ছোট করে দিয়ে থাকে অর্থাৎ এই বড় লিংকের পরিবর্তে তারা http://eunsetee.com/mkub (Click করে দেখুন) এমন ছোট আকারের লিংক দিয়ে থাকে। ফলে লিংকটির আকার খুবি ছোট হওয়ার পাশাপাশি ভিজিটরদের সহজে দৃষ্টি আকর্ষন করা যেতে পারে। আর এই লিংক শর্ট করে অন্যকে দিয়ে ক্লিক যেই করাবে সে তার একাউটে যুক্ত করতে পারবে ডলার/টাকা। এভাবে লিংক শর্ট করে অন্যকে দিয়ে সেই শর্ট লিংকে ক্লিক করিয়ে আয় করার নামি অনলাইনে লিংক শর্ট করে আয়। এটি অনলাইনে আউটসোর্সিং এর মাধ্যমে আয়ের বা অনলাইন ইনকামের একটি ভালো মাধ্যম। একে link shortner site এর মাধ্যমে income বলা যেতে পারে।



শর্ট url বা লিংকের মাধ্যমে কেনো আয় হয়ঃ

হ্যা এই প্রশ্ন আমাদের মনে আসতেই পারে। আসলে লিংক শর্ট করে কিভাবে আয় করা সম্ভব বা শর্ট লিংকের মাধ্যমে কেন আয় হয়। আসলে যে সকল সাইট বড় বড় লিংক কে শর্ট করে নতুন শর্ট লিংক দেয় সে সকল সাইট লিংকের সাথে কিছু বিজ্ঞাপন দিয়ে থাকে। আর আপনি আপনার কোন সাইট বা পছন্দের কোন লিংক তাদের মাধ্যমে শর্ট করায় কোন ভিজিটর শর্ট লিংকে ক্লিক করে নির্ধারিত সাইটে ভিজিট করতে গেলে কিছু এড বা বিজ্ঞাপন দেখতে পাবে ফলে তাদের আয় হবে আর তাদের আয় থেকে কিছু আপনাকে তারা দেবে ফলে তাদের মাধ্যমে আপনি ও ইনকাম বা আয় করতে পারবেন। অর্থাৎ আপনার শেয়ার করা শর্ট লিংকের মাধ্যমে কেও তাদের সাইটে ভিজিট করলেই আপনার ইনকাম হবে। আপনার আয় যোগ হবে আপনার অনলাইন একাউন্টে এবং আপনি তা পরে অনলাইন ব্যাংকের মাধ্যমে আপনার মোবাইল বা ব্যাংক এ এনে সেখান থেকে উত্তলোন করতে পারবেন।



শর্ট লিংক কিভাবে ব্যবহার করবেনঃ

সাধারন্ত আপনার কোন ওয়েব সাইট বা ইউ টিউব লিংক বা এমন কোন জনপ্রিয় ভিডিও বা তথ্য যা জনগন খুব ভালো ভাবে দেখছে বা দেখবে বলে মনে করছেন, বা কোন ছবি ভিজিটর রা খুব ভালো ভাবে দেখছে বলে মনে করছেন এমন কিছুর লিংক বা এড্রেস আপনি লিংক শর্টনার সাইটের মাধ্যমে শর্ট করে ফেসবুক, ম্যাসেঞ্জার, হটসএপ বা এসএমএসের মাধ্যমে ছড়ালেন, আপনার বন্ধু বান্ধব বা যে কেও শর্ট লিংকে বা url এ ক্লিক করে উক্ত ভিডিও বা ছবি বা সাইটের তথ্য দেখলেই আপনি ইনকাম শুরু করবেন। উদাহরন হিসাবে বলতে গেলে, ধরুন বিকাশ তার গ্রাহক দের একাউনট খুললেই ১৫০ টাকা ফ্রি দিচ্ছে। এখন বিকাশের সাইট থেকে এই অফারের লিংকটি কপি করে আপনি লিংক শর্টার সাইটের মাধ্যমে শর্ট বা ছোট করে ফেসবুকে শেয়ার করলেন। আপনার বন্ধু বান্ধব সহ যারাই আপনার শেয়ার করা লিংকের মাধ্যমে বিকাশের অফার দেখবে তাদের প্রতি জনের প্রতি ক্লিকের জন্য আপনি ইনকাম করতে পারবেন। যতো লোকে এটি ক্লিক করবে ততো আয় হবে ফলে এটি যতো শেয়ার করতে পারবেন ততোই লাভবান হবেন।



লিংক বা url শর্ট করে কত ইনকাম বা আয় করা যায়ঃ

শর্ট লিংকের মাধ্যমে যত খুশি তত ইনকাম করতে পারবেন। একেক সাইট একেক প্রকারের অফার দিয়ে থাকে। সাধারন্ত গড়ে বেশির ভাগ লিংক শর্টনার সাইট শর্ট লিংকের মাধ্যমে প্রতি ১০০০ ক্লিকের জন্য ৮০-১০০ টাকা দিয়ে থাকে। এছাড়া রয়েছে রেফারাল প্রগ্রাম। আপনি শর্ট লিংক সাইটে একাউন্ট খোলার পর একটি ব্যক্তিগত লিংক পাবেন যাকে রেফারাল লিংক বলা হয়ে থাকে। উক্ত লিংকে ক্লিক করিয়ে বা শেয়ার করে আপনি আপনার বন্ধুদের বা যে কাওকে উক্ত সাইটে নতুন একাউন্ট খুলিয়ে দিলে প্রতি নতুন একাউন্টের বিপরীতে আপনি ৫০-১০০ টাকা পেতে পারেন। এছাড়া আপনার মারফত যারা সাইটে নতুন একাউন্ট খুলবে তাদের ইনকামের উপরো ১০-২০% কমিশন পেতে পারেন। আপনার শর্ট লিংকে যদি প্রতি দিন ১০০০০ জন ক্লিক করে তবে আপনার মাসিক আয় ৫০০০-১০০০০ টাকা শুধু শর্ট লিংকের মাধ্যমেই করা সম্ভব। সুতারং এমন লিংক কে শর্ট করতে হবে যা খুবি জনপ্রিয় লিংক। কোনো মজার ভিডিও লিংক বা ছবির লিংক, বা ভালো কোনো অফারের লিংক শর্ট করার জন্য বাছাই করা যেতে পারে। অনেক জায়গাতে এমন লিংক পাওয়া যাবে। অনলাইন, ইউটিউব, ফেসবুক সহ নানা জায়গা থেকে এমন লিংক সংগ্রহ করা যেতে পারে।



বিশ্বস্থ ও জনপ্রিয় কিছু লিংক শর্টনার সাইটঃ

অনলাইনে অনেক লিংক শির্টনার সাইট আছে, কিছু জনপ্রিয় লিংক শর্টনার সাইট নিচে দেওয়া হলো। ক্লিক করে লিংক শর্টার সাইটে যেয়ে প্রথম কাজ সঠিক তথ্য দিয়ে সাইটে রেজিস্ট্রেশন করা। এর পরের কাজ আপনি যে লিংক কে শর্ট করতে চান তা অনলাইন/ফেসবুক/গুগোল বা বিভিন্ন জায়গা থেকে খুজে কপি করে আনা। এর পরের কাজ সেই কপি করে আনা বড় লিংক টি শর্টার সাইটের শর্ট অপশন থেকে শর্ট করিয়ে নেওয়া। এবার সেই শর্ট করা লিংক কপি করে যেখানে খুশি সেখানে শেয়ার করা যাতে অন্যরা ক্লিক করে। যত বেশি ক্লিক করবে ততো বেশি আয় হবে। কিছু বিশ্বস্ত ও জনপ্রিয় শর্টানার সাইটে একাউন্ট খুলতে নিচে ক্লিক করুন-

(আমার মতে Adfly সবচেয়ে বেশি বিশ্বস্ত ও জনপ্রিয় তাই এখানে একাউন্ট খোলার পরামর্শ রইলো)


একাউন্ট খোলা ও আয়ের সম্পূর্ণ পদ্ধতিঃ

  • ১. প্রথমে অনলাইন/গুগোল/ফেসবুক/উইটিউব/গুগোল-প্লে বা এমন মাধ্যম থেকে এমন একটি লিংক কপি করে রাখুন যা খুবি আকর্ষণীয় বা জনপ্রিয় বা লোকে দেখা/পড়ার জন্যে ক্লিক করবে বলে মনে করেন।
  • ২. উপরে দেওয়া লিংক শর্টনার সাইট গুলোর সবকটি অথবা যে কোনোটিতে প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করুন বা একাউন্ট খুলুন।
  • ৩. আগে থেকে কপি করে রাখা লিংক শর্টনার সাইটে আপনার একাউন্ট থেকে শর্ট অপশন এর মাধ্যমে শর্ট বা ছোট করে নিন।
  • ৪. শর্ট করে নেওয়া এই নতুন শর্ট লিংক কপি করুন এবং ফেসবুক/গুগোল/সাইট/টুইটার/হটসএপ/ম্যাসেঞ্জার/এসএমএস বা যে কোনো ভাবে শেয়ার করুন বা ছড়িয়ে দিন।
  • ৫. মাঝে মাঝে শর্টান সাইটে এসে দেখুন যে কত জনে শর্ট  বা ছোট করা লিংকে ক্লিক করেছে এবং আপনার আয় কত হয়েছে।
  • আয় করা অর্থ অনলাইন ব্যাংকের মাধ্যমে ব্যবহার করুন বা উত্তলোন করুন।



কিভাবে লিংক ছোট বা শর্ট করবেনঃ

শর্ট লিংক সাইটে আপনি শর্ট করার অপশন পাবেন। একেক সাইটে একেক পদ্ধতি। নিম্নে adfly এর শর্ট করার পদ্ধতি চিত্রে দেখানো হলো-

অনলাইনে আয়ের উপায়, লিংক ছোট করে ইনকাম, শর্ট লিংক থেকে আয়, ফেসবুক  থেকে আয়, লিংক শেয়ার করে আয়, আউটসোর্সিং, লিংকশর্টনার সাইট থেকে ইনকামের উপায়
Adfly এ link এখান থেকে ছোট করতে হবে




একাউন্ট খোলার আগে আরো জেনে নিনঃ

আপনি উপরের লিংক গুলোতে ক্লিক করে সাইটে গিয়ে রেজিষ্ট্রেশন করার পর আপনার কাজ হলো ভাইরাল হচ্ছে এমন কিছুর লিংক বা জনপ্রিয়তা পাচ্ছে এমন কিছুর লিংক শর্ট করে ফেসবুক সহ বিভিন্ন মাধ্যমে শেয়ার করা। আর তাতেই আপনি ইনকাম করতে পারবেন। আপনি ১-৫ ডলার আয় করলেই এসব সাইট থেকে অর্থ উত্তলন করতে পারবেন। সাধারন্ত লিংক শর্ট করার জন্য এখানে অপশন পাবেন। যে লিংক কে শর্ট করবেন অপশনে বা ফাকা ঘরে সেই লিংক লিখে বা কপি পেস্ট করে পুরন করে ওকে করলে আপনার দেওয়া লিংকের পরিবর্তে শর্ট লিংক দিবে। আপনি এই শর্ট লিংক কপি করে নিয়ে সর্বত্র ছড়িয়ে দিবেন আর তাতেই শুরু হবে আয়। যত শেয়ার করবেন ততো ক্লিক করবে আর যতো ক্লিক করবে ততো আয় হবে।আপনি নিজেও ক্লিক করে দেখবেন। ক্লিক করলেই আয় হবে। এছাড়া আপনার রেফারাল লিংকের মাধ্যমে কাওকে নতুন একাউন্ট খুলিয়ে বাড়তি আয় তো হচ্ছেই।



কতো গুলো লিংক শর্ট করা যাবেঃ

আপনি ইচ্ছা করলে একি লিংক বা একাধিক লিংক ভিন্ন ভিন্ন লিংক শর্টনার সাইটের মাধ্যমে শর্ট করে শেয়ার করতে পারেন। এতে কোন সমস্যা নেই। সকল সাইট সমান ভাবে লাভ দেয় না তাই আপনার যে সকল শর্টেন সাইট ভালো লাভ দেয় বলে মনে হয় সেগুলিতেই বেশি কাজ করবেন। আপনি তাই ইচ্ছা করলে সব গুলো সাইটে রেজিষ্ট্রেশন করে রাখতে পারেন।



কিভাবে আয় করা টাকা উঠাবেনঃ

নানারকম অনলাইন ব্যাংক যেমন পেওনেয়ার, পেপাল, নেটলার, স্ক্রিল, কয়েনবেজ সহ নানারকম ব্যাংকের মাধ্যমে আপনি এসব সাইটে আয়করা টাকা নিজের ব্যক্তিগত ব্যংকে এনে উঠাতে পারবেন। অনলাইন ব্যাংক একাউন্ট খোলার নিয়ম ও তা থেকে ব্যক্তি গত ব্যাংকে টাকা বা ডলার ট্রানেসফার পদ্ধতি বা মোবাইলে আনার সকল পদ্ধতি নিয়ে আমরা দ্রুতো লিখবো। আমাদের সাথেই থাকুন। প্রথম কথা হলো টাকা উঠানোর ভাবনা না ভেবে আয় করতে থাকুন। পরে আপনি ১০০% টাকা উঠাতে পারবেন।



মোবাইলে আয়ের অন্যতম মাধ্যম শর্ট লিংকঃ

লিংক শর্ট করে আয় আপনি আপনার মোবাইলের মাধ্যমেই খুব সহজে করতে পারেন। তাই এটি মোবাইলের মাধ্যমে অনলাইনে আয়ের একটি অন্যতম মাধ্যম। তাই দেরি না করে আজি শুরু করুন আপনার অনলাইন ইনকামের প্রথম পথ চলা। আউটসোর্সিং এর মজা পেতে বা অনলাইনে ইনকামের হাতে খড়ি দিতে আপনার লিংক শর্ট করে আয়ের মাধ্যমে অভিজ্ঞতা অর্জন করা উচিৎ।

আপনার কোন সমস্যা বা মতামত এখানে কমেন্ট করে বা আমাদের সাথে যোগাযোগ করে সলভ করতে পারেন।

এমন আরো পোস্টের জন্য আমাদের আউটসোর্সিং বা ইনকাম বা অনলাইন পাতায় ক্লিক করুন।

ধন্যবাদ।



কে-মাহমুদ

১৪-০২-২১

5 comments

আমি শর্ট করা লিংক কোথাও শেয়ার করতে পারছিনা কি করবো

আমি শতকরা লিংক কোথাও শেয়ার করতে পারছিনা কি করবো

আপনি শর্ট লিংক সাইট থেকে লিংক ছোট করার পর তা কপি করে নিন, কপি করারা পর ফেসবুকের টাইমলাইন অথবা ম্যাসেজে পেস্ট করে সেন্ড/শেয়ার বোতাম চাপুন। আশাকরি বুঝতে পেরেছেন।

কোন ভাবেই শট লিংক আমার পেজে পেস্ট করতে পারছি না

ফেসবুক আপনার পেজে লিংক শেয়ার কে ব্লক করে রেখেছে সে জন্য সম্ভবত আপনি পেজ থেকে লিংক শেয়ার করতে পারছেন না, এ সমস্যা সমাধান করতে ভালো কোনো এক্সপার্ট কে ব্যপারটি দেখান অথবা ফেসবুক কে সমস্যার ব্যপারে জানিয়ে ম্যাসেজ দিন। আশাকরি সমস্যার সমাধান হবে।

1timeschool.com এর পক্ষে,
রোদেলা

নিচের বক্সে কমেন্ট করুন। আপনার প্রতিটি কমেন্ট আমাদের নিকট খুবি গুরুত্বপূর্ণ।

আপনার কমেন্টের উত্তর আমরা যতো তাড়াতাড়ি সম্ভব দিতে চেষ্টা করবো। আমাদের সাথেই থাকুন।
1timeschool.com
EmoticonEmoticon