সোমবার

আসল বয়া চেনার উপায় - BOYA BY M1 Microphone

How to Verify Original Boya BY M1 - Check Boya BY M1 Microphone


এখানে যা থাকছে---

  • How to check original or fake boya by m1 microphone
  • Boya BY M1 আসল ও নকল চেনার উপায়
  • Orginal Boya BY M1 চেনার উপায়
  • Orginal or fake Boya BY M1
  • Boya BY M1

How to check original or fake boya by m1 microphone, Boya BY M1 আসল ও নকল চেনার উপায়, Orginal Boya BY M1 চেনার উপায়, Orginal or fake Boya BY M1, Boya BY M1
Verify original Boya BY M1

ইউটিউবে ভিডিও তৈরি ছাড়াও পার্সনাল ও ব্যবসায়িক কাজে আমরা অনেকে অডিও বা ভয়েস রেকর্ড করে থাকি। স্পষ্ট আর মাধুর্য্যপূর্ণ টোন ছাড়া ভিডিও বা ওডিও যাই রেকর্ড করুন না কেন তা শ্রতার হৃদয় স্পর্শ করে না। শ্রতার চাই মনোমুগ্ধকর নয়েসমুক্ত গ্যামজামহীন স্পষ্ট কোনো ভয়েস। কিন্তু ভয়েস বা ওডিও রেকর্ড করতে গিয়ে আমাদের আশে পাশে যে পরিমাণ নয়েস বা সাউন্ড হয় তা কন্ট্রল করতে আমরা পেতে চাই কম মূল্য ও বাজেটের মধ্যে  ভালো কোনো মাইক্রোফোন। ভয়েস বা অডিও রেকর্ড করতে বর্তমানে কম মূল্যে বেশিরভাগ ইউটিউবাররা বয়া মাইক্রোফোন ব্যাবহার করে থাকেন। বয়া মাইক্রোফোনের কয়েকটি ভেরিয়েন্ট বা প্রকার রয়েছে। কিন্তু সমস্যা হল প্রায় সকল প্রকার অর্জিনাল বয়া মাইক্রোফোনের কপি বা নকলে বাজারে সয়লাব। কোনটি আসল বয়া, আর কোনটি নকল বয়া সেটি বের করা মহা মুশকিল।



আজ আমরা আলোচনা করব আসল বয়া চেনার উপায় বা পদ্ধতি নিয়ে। হাও টু চেক বয়া মাইক্রোফোন, অরজিনাল অর ফেক। তাহলে চলুন শুরু করা যাক------


বুঝতে অসুভিধা হলে নিচের ভিডিওটি দেখুন---

Video : Original vs Fake Boya BY M1


কম দাম আর সহজে ব্যবহার করা যায় বলে , বয়া মাইক্রোফোন বেশিরভাগ কন্টেন্ট নির্মাতাদের কাছে বেশ জনপ্রিয়। আমার পরিচিত একজন ইউটিউবারের পরামর্শে আমি বয়া বি ওয়াই এম ওয়ান মাইক্রোফোন সেই ইউটিউবারের বিশ্বস্ত এক দোকান থেকে ক্রয় করি। দোকানী Boya BY M1 মাইক্রোফোনটি অরজিনাল বলে আমাকে নিশ্চিত করতে চেষ্টা করল। এছাড়া এটি অর্জিনাল বিধায়  ১২০০ টাকার কম হবে না বলে আমাকে কম দিতে নিষেধ করল। অনেক অনুরোধের পরেও  কম মূল্য না নেওয়ায় ১২০০ টাকা দিয়েই বয়া বি ওয়াই এম ওয়ান মাইক্রোফোনটি আমি ক্রয় করলাম। 

বয়া বি ওয়াই এম ওয়ান মাইক্রোফোনের সাথে একটি ওয়ারেন্টি কার্ড ছিল কিন্তু দোকানী বললেন কোনো ওয়ারেন্টি হবে না। এছাড়া ওয়ারেন্টি কার্ডের যে কোয়ালেটি দেখলাম তাতে মনে হল এটা যাস্ট ওয়ারেন্টি কার্ডের ফটোকপি। কারন ওয়ারেন্টি কার্ডে কম্পান্নির কোনোপ্রকার লোগো বা সিলমোহোর ছিল না। যাই হোক কি আর করা। ইউটিউবার ভাইয়ের সুপারিশে  কিনেই ফেললাম বয়া বি ওয়াই এম ওয়ান মাইক্রোফোনটি। মনে তখনো সন্দেহ ছিল, এটি আসল নাকি নকল।


বাসায় এসে ঢুকে পড়লাম  ইউটিউবে। সার্চ বক্সে লিখলাম আসল বয়া মাইক্রোফোন চেনার উপায়। দেখলাম বয়া বি ওয়াই এম ওয়ান মাইক্রোফোন নিয়ে রয়েছে অসংখ্য ভিডিও। বেছে বেছে কয়েকটি ভিডিও দেখলাম। ইউটিউবার ভাইয়েরা যাযা বললো তাতে আমি আরো কনফিউজ হয়ে পড়লাম। একজন বললেন আসল বয়ার প্যাকেটে BOYA লেখার উপরে বৃত্তের মাঝে R অক্ষর লেখা থাকে না। কিন্তু আমার কেনা বয়া মাইক্রোফোনের ম্যাকেটের গায়ে বয়া লেখার উপর বৃত্তের মাঝে আর অক্ষর লেখা ছিল। একজন ইউটিউবার বললেন বয়া মাইক্রোফোনের প্যাকেটের গায়ে যে মহিলার ছবি দেওয়া থাকে ওনার গায়ের কোটের রঙ ব্লু নয় বরং কিছুটা ফ্যাকাশে। আমার কেনা বয়া মাইক্রোফোনের প্যাকেটে থাকা যে মহিলার ছবি ছিল সেখানে তার গায়ে ফেকাশে স্মার্ট অফিশিয়াল কোট ছিল। সুতারং R অক্ষরের বিচারে মাইক্রোফোনটি ফেক বা নকল হলেও পোশাকের বিচারে এটি আসল। আমি আরো কনফিউজ হয়ে পড়লাম। 


অর্জিনাল বয়া যাচাইয়ের জন্য মাইক্রোফোনের প্যাকেটটি নিয়ে নাড়াচাড়া করতেই চোখ গেল, বয়া বি ওয়াই এম ওয়ান মাইক্রোফোনের প্যাকেটের গায়ে একটি স্টিকারে কিউআর কোড রয়েছে। কিউয়ার কোডের স্ক্রাচ কার্ডটি ঘসে সম্পূর্ণ কোডটি ওপেন করে নিলাম। এবার মোবাইল থেকে কিউআর কোড স্কানার দিয়ে কোড টি স্কান করলাম। কিউআর  কোডটি স্কান করলে একটি ওয়েব পেজে নিয়ে গেল এবং একটি বক্সে সয়ংক্রিয় ভাবে আমার কেনা বয়া বি ওয়াই এম ওয়ান মাইক্রোফোনের প্যাকেটের কিউআর কোডে থাকা মাইক্রোফোনের গোপন সিরিয়াল নম্বর বসে গেল, এর নিচে থাকা ইনকয়ারি অপশনে ক্লিক করতে লাল ক্রস চিহ্ন যুক্ত একটি ওয়েব পেজ ওপেন হল! পেজে স্পষ্ট লেখা এন্টি কাউনটারফিট কোড নুল এন্ড ভাইড। দি প্রডাক্ট ইউ কুয়েরিড আইডি ফেক। (Anti counterfeit code null and void. The product you queried id fake.) অর্থাৎ আমার কেনা বয়া বি ওয়াই এম ওয়ান মাইক্রোফোনটি অর্জিনাল নয়। এটি কপি, ফেক বা নকল মাইক্রোফোন।



সুতারং অরজিনাল বা আসল বয়া মাইক্রোফোন কিনতে প্যাকেটের গায়ে থাকা কিউ আর কোডটি স্কান করুন। দোকানী হয়তো কিউআর কোডের উপরে থাকা প্রলেপ আপনাকে ঘসে উঠাতে দিতে চাইবে না। সে ক্ষেত্রে বলুন যে অর্জিনাল হলে অবশ্যই আপনি নেবেন কিন্তু নকল হলে নিবেন না। যেহেতু আপনি অর্জিনাল বলছেন তো কিউ আর কোড স্কান করতে প্রব্লেম কি। যদি দোকানী রাজি হয় তো আপনি চেক করতে পারবেন আর রাজি না হলে সেই দোকানীর কাছ থেকে বয়া মাইক্রোফোন না কেনায় উত্তম। আসল বা অর্জিনাল মাইক্রোফোন মানে কোয়ালিটি সম্পন্ন সাউন্ড আর টেকেও বহুদিন।



আজকের আলোচনায় আসল বা ওরিজিনাল এবং ফেক বা নকল বা কপি বা ডুপ্লিকেট বয়া মাইক্রোফোন চেনার উপায় সম্পর্কে বিস্তারিত বুঝতে পেরেছি। আশাকরি আমার মত আপনারা কখনো প্রতারিত হবেন না।



আমরা বিশ্বস্ততার সাথে কথা বলি। তাই এমন সব তথ্য পেতে সাইটের নিচ থেকে সাবস্ক্রাইব অপশনে ক্লিক করুন। লাইক, কমেন্ট ও শেয়ার করে আমাদের সাইট ও ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। আমাদের ওয়েবসাইটের ঠিকানা 1timeschool.com, আমাদের ইন্টার ন্যাশনাল ওয়েব সাইটের ঠিকানা, ejungal.com আমাদের ইউটিউব চ্যানেলের ঠিকানা youtybe.com/@ghasfull , সাথেই থাকুন। ধন্যবাদ।



নিচের বক্সে কমেন্ট করুন। আপনার প্রতিটি কমেন্ট আমাদের নিকট খুবি গুরুত্বপূর্ণ।

আপনার কমেন্টের উত্তর আমরা যতো তাড়াতাড়ি সম্ভব দিতে চেষ্টা করবো। আমাদের সাথেই থাকুন।
1timeschool.com
EmoticonEmoticon