সোমবার

মানুষ কেন প্রেমে পড়ে - What is love?

প্রেম কি - আমরা কেন প্রেমে পড়ি?

এখানে যা থাকছে---

  • মানুষ কেন প্রেমে পড়ে?
  • প্রেমে পড়ার লক্ষন
  • প্রেম কাকে বলে
  • ভালবাসা কাকে বলে
  • What is love
  • Why mam fall in love
  • Valobashar upay
  • The science of love

মানুষ কেন প্রেমে পড়ে?, প্রেমে পড়ার লক্ষন, প্রেম কাকে বলে, ভালবাসা কাকে বলে, what is love, why mam fall in love, valobashar upay, the science of love
প্রেম কি - মানুষ কেন প্রেমে পড়ে


প্রেম বা ভালোবাসা কি? প্রেম বলে সত্যিই কি কিছু আছে? সত্যিই কি আমরা প্রেমে পড়ি? নাকি অন্য কিছু?


আমরা আজ একটি গুরুত্বপূর্ণ টপিকস শেয়ার করতে চলেছি। প্রেম কি, What is love? আসলে ভালোবাসা কি। আজকের আলোচনা সত্যিই ইন্টারেস্টিং হতে চলেছে। সবার আগে এমন সব তথ্য পেতে নিচে ফলো আইকনে ক্লিক করে সাইটে ফলো করুন, আশা করি লাইক কমেন্ট ও শেয়ার করে সাথেই থাকবেন। আপনাদের আন্তরিকতা আমাদের উৎসাহ যোগায়। তাহলে চলুন শুরু করা যাক।


কথায় আছে সকলেই প্রেমে পড়ে। সত্যিই কি তাই? আমরা সত্যিই কি প্রেমে পড়ি। হয়ত পড়ি, হয়ত না। তবু পৃথিবীর সকলেই যেন প্রেমের কাঙাল। কবি সাহিত্যিক থেকে শুরু করে অনেক নামি দামি রাজা বাদশাও প্রেমের পাগল। প্রেম নিয়ে অনেক মজার মজার উপন্যাস রচিত হয়েছে। প্রেমের এক আশ্চর্য নিদর্শন তাজমহল।



ভালোবাসা যেন এক অপূর্ণ তৃপ্তি। ভালোবাসার সুধা যতই পানকরি না কেন যেন কিছুতেই এর তৃষ্ণা মেটে না। আমরা প্রেমের বিরহে সৃষ্টি করেছি দেবদাস। এত তো প্রেম প্রেম করছি। আপনার খবর কি? আচ্ছা আপনি কি কখনো প্রেমে পড়েছেন? প্রেমের স্মৃতি বড়ই মধুর তাই না? আপনার প্রথম প্রেম কে ছিল? বলতে পারেন, আপনি কেন তার প্রেমে পড়েছিলেন? তার প্রতি কেন আকর্ষণ বোধ করেছিলেন? তার সাথে প্রথম কোথায় দেখা হয়েছিল আপনার? আমাকে বলতে হবে না অন্তত মনে মনে এই প্রশ্ন গুলোর উত্তর খুজুন। এগুলোর মাঝেই লুকিয়ে আছে আজকের উত্তর। আসলে ভালোবাসা কি।


এই আর্টিকেলটি ভিডিও আকারে দেখতে নিচের ভিডিও আইকনে ক্লিক করুন>>>

প্রেম কি - ভিডিও


বিশিষ্ট কথা সাহিত্যিক হুমায়ুন আহম্মেদের মতে ভালোবাসা সাতটি পদ্মফুল আর তাতে রয়েছে সাত রঙের ছড়াছড়ি। তাইতো মানুষের জীবনে বারবার প্রেম আসে। মানুষ প্রেমে পড়ে। ভালোবাসা এক মানবিক অনুভূতি, যেন আবেগময় একটি অভিজ্ঞতা। হয়েও হইলো না শেষ। দেখা যায় না কিন্তু বোঝা যায়। যেন অনন্তকাল ধরে বহমান। ভেবে দেখুন আপনি প্রথম যার প্রেমে পড়েছিলেন সে কোনোনা কোনো ভাবে আপনার পরিচিত হয়ে উঠেছিল। শুধু তার রূপ বা লাবন্য নয়। আপনি প্রেমে পড়েছিলেন তার চোখের, তার ব্যবহারের হয়তবা তার মনভোলানো কথার। ভালোলাগা থেকেই সৃষ্টি হয়েছিল অদম্য এক ইচ্ছার। কি এক আকর্ষণ, তাকে চাই, শুধু মন চাহে, দেখিতে চাই তাকে। আপনি তাকেই ভালোবেসেছিলেন যে আপনার চোখে হয়ে উঠেছিল অমূল্য স্বপ্নময় রাজ্য। তাকে পেয়েছিলেন বলেই যেন ভালোবেসেছিলেন।



মানুষ যখন কারো প্রতি আকর্ষণ বোধ করে তখন মস্তিষ্ক থেকে ডোপামিন নামক এক ধরনের হরমন নিঃসরিত হয়। এই হরমন আপনার মনে আনন্দের দোলা দেয়। ভালোবাসার মানুষ হয়ে ওঠে নিখুঁত। তার দোষ গুলো এড়িয়ে যেতে শুরু করে। তার সবকিছুই হয়ে ওঠে আনন্দময়। ভুলিতে চাহিলেও যেন পারিনা ভুলিতে। কিন্তু ভালোবাসা কি? আপনি কেন তাকে ভালো বেসেছিলেন? প্রথমত নিশ্চিত তাকে পেয়েছিলেন বলেই ভালোবেসেছিলেন। ভালোবাসতে কাছেপেতে হয়। আমি কিন্তু আপনাকে শেখাতে চলেছি, সত্যিকারার্থে ভালোবাসা কি।


ভালোবাসার মানুষকে আমরা ধরে রাখতে চাই। পেতে চাই অনন্ত অনাদিকাল ধরে। যৌবনের ছোয়া প্রেমকে করে তোলো মধুময়। কি এক আকর্ষনের ভূত চেপে বসে শরীরে। শারীরিক আকর্ষণ তাকে বারবার পেতে চাই। তার স্পর্শ যেন অমূল্য, কোনো এক পরিতৃপ্তির মধুময় স্মৃতি। রুক জ্যাকসনের মতে, "প্রেম হচ্ছে স্বার্থ সিদ্ধির চরম অভিব্যক্তি।" শারীরিক আকর্ষন যেন মানষিক আকর্ষণকে দোলা দেয়। মানষিক আকর্ষন হয়ে ওঠে বেগবান। ভালোবাসার মানুষটি আপনার চোখে হয়ে ওঠে অনন্যা, এদিকে তাকে নিয়ে ভাবতে ভাবতে আপনি হয়ে ওঠেন প্রেম পাগল। শুরু হয় পাগলামি। তাকে চাই শুধু তাকেই চাই। কি এক প্রেম পাগল বুলি।



আমি কিন্তু আপনাকে ভালোবাসা কি শেখাতে চলেছি। স্মরণ করুন, কাওকে কাছে পেয়েছিলেন বলেই তার প্রেমে পড়েছিলেন। আপনি যখন কারো প্রেমে পড়েছিলেন তখন তার সবকিছু আপনার ভালো লাগতে শুরু করেছিল। আপনি শিশু থেকে কৈশোর, দিন দিন বড় হতে শুরু করেছিলেন, দৈহিক আকর্ষন বিপরীত কাওকে পাবার আকাংক্ষা জাগ্রত করেছিল। কাছে পাওয়ার আকাঙ্ক্ষা প্রবল হয়ে উঠেছিল বলেই মানষিক আকর্ষণ আপনাকে পাগল করে তুলেছিল। কাওকে প্রয়োজন। মস্তিষ্ক বিপরীত কাওকে পাবার জন্য ব্যাকুল করে তুলেছিল। বাঁচবিচার নেই, আপনি সহজে যাকে কাছে পেয়েছিলেন, ভেবে দেখুন তারি প্রেমে পড়েছিলেন। যেন তাকে ছাড়া পারিনা থাকিতে। কি এক আকর্ষন, কি এক মায়া, কি এক স্নেহ, আপনার সৃষ্টি করেছিল পাগলামি। তার জন্য রাস্তার পাশে দাঁড়িয়ে থেকে অপেক্ষা যেন গড়ে তুলেছিল সারাজীবন পাশে থাকার আকাঙ্ক্ষা। তাকে পেয়েছিলেন বলেই ভালোবেসেছিলেন।



গানটি মনে পড়ে যায়, তখন তোমার একুশ বছর বোধয় আমি তখন অষ্টাদশীর ছোঁয়ায়। যেন তারুন্য থেকেই প্রেম আসে। শারীরিক আকর্ষণ সৃষ্টি করে মানষিক আকর্ষণ। শুরু হয় পাগলামি। কারো জন্য অপেক্ষা করা, কারো জন্য মিথ্যা বলা, কারো জন্য জেগে থাকা। ধ্যান জ্ঞান যেন তারি জন্য। তবেকি বলতে পারি, শারীরিক পরিতৃপ্তির জন্য আমরা যে পাগলামী করি তারি নাম ভালোবাসা? ধরা যায় না দেখা যায় না শুধু অনুভব করা যায়। সত্যবলতে কি, যৌবন ছাড়া ভালোবাসা হয় না, আকাঙ্ক্ষার পরিতৃপ্তি পেতে আমাদের পাগলামিই ভালোবাসা। তাই ভালোবাসার মানুষের সাথে দেখা হয়েছিল বলেই ভালো বেসেছিলেন। শারীরীক আকর্ষন মস্তিষ্ককে এটা বুঝিয়ে ছিল যে তার সব ভালো, যে কোনো মূল্যে তাকে পেতে চাই।



কাছে পাই বলেই আমরা ভালোবাসি। আবেগ জন্মায়। আবেগ আসে তারুন্য থেকে। আবেগ ছাড়া ভালোবাসা পঙ্গু। ভেবে দেখুন পাশের বাড়ির কালার বোন ভালোবাসে আবার ধলার বোনটিও প্রেমে পড়ে। সকলেরি প্রেম আসে। শারীরিক চাহিদা কুহু রবে প্রেম কে ডেকে চলে দিন রাত। কাছে আয়, প্রিয় কাছে আয়। কুহু কুহু রবে। শীত বসন্ত বর্ষাতে। আমরা প্রেমে পড়ি। প্রেম আছে বলেই আজো ফুলফোটে, ফল হয়। প্রেম আছে বলেই আমরা আজো বেচে আছি। সত্যিকারার্থে প্রেম আকাঙ্ক্ষার বহিঃপ্রকাশ হলেও প্রেম যেন জীবনের ফুল।



কাওকে পাবার জন্য পাগলামিটায় প্রেম, আবেগটায় ভালোবাসা। স্যালুট প্রেম স্যালুট ভালোবাসা। ভালোবাসা আছে বলেই আমরা বেচে আছি। আসুন ভালোবাসাকে শ্রদ্ধা করতে শিখি।




"What is real Love, bengali love story, মানুষ মেয়েদের প্রেমে কেনো পড়ে, বার বার প্রেমে পড়ার কারন, ভালবাসার বিজ্ঞান, মানুষ বিয়ে কেন করে, love meaning in bengali, প্রেমের কাহিনী, why people fall in love,motivational video, why mam fall in love scientific result in bangla, valobasha paoar upay, মানুষ কেন প্রেমে পরে, ছেলে মেয়েরা বার বার কেন প্রেমে পড়ে জানেন ? প্রেমে পড়েছে মন, প্রেমের কাহিনী , the science of love, bangla natok, love, herat touching video,bangla love story, fall in love, Relationship Story, Tips for Your Love Life, new bangla natok, fall in love in bangla, জেনে রাখু সত্যিকারের love analysis, Bhalobasa, Valobashar Golpo bangla, Heart touching love story, bangla, motivational video, What is Love? love, What Is Love, word meaning of love, love bengali meaning, a social romantic love story bangla, Love Meaning, প্রেমে পরার লক্ষন, ভালোবাসা, প্রেম, love Motivation Bangla, The science of love, love science, fall in love, the science of love Bangla, love story bang."

নিচের বক্সে কমেন্ট করুন। আপনার প্রতিটি কমেন্ট আমাদের নিকট খুবি গুরুত্বপূর্ণ।

আপনার কমেন্টের উত্তর আমরা যতো তাড়াতাড়ি সম্ভব দিতে চেষ্টা করবো। আমাদের সাথেই থাকুন।
1timeschool.com
EmoticonEmoticon