শনিবার

How to activate windows - Bangla Tutorial

Windows 10 activation free - উইন্ডোজ একটিভেশন করার সহজ উপায়


এখানা যা থাকছে---

  • How to activate windows 10
  • Activate windows 10
  • Windows 10 activation
  • Windows 10 activation free
  • Windows 10 activation without key
  • Windows activation

How to activate windows 10
Free windows activation

প্রিয় বন্ধু আসসালামু আলাইকুম। আমাদের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা। আজ খুবি গুরুত্বপুর্ণ একটি বিষয় নিয়ে আলোচনা করতে চলেছি। আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়লে আশাকরি উপকৃত হবেন।


আমরা যারা ল্যাপটপ বা কম্পিউটার ব্যবহার করি তাদের বেশিরভাগি উইন্ডোজ ভিত্তিক অপারেটিং সিস্টেম ব্যবহার করি। অন্যদিকে উইন্ডোজ একটিভ করতে গুনতে হয় মোটা অংকের ফিস। কিন্তু কিছু ট্রিক্স ও নিরাপদ কৌশলের মাধ্যমে আমরা খুব সহজেই উইন্ডোজ ফ্রিতে একটিভ করে নিতে পারি। একটিভ করার পর এটি ফুল ভার্সন বা ফুল একটিভেটেড প্রো ভার্সন হিসেবে সারাজীবন ব্যবহার করা যায়।


আমাদের আজকের আলোচনা হাও টু একটিভ উইন্ডোজ ফর লাইফটাইম? উইনডোজ সারাজীবনের জন্য ফুল এন্ড প্রো ভার্সন হিসেবে ব্যবহারের উপায় ও পদ্ধতি নিয়ে।


পদ্ধতিটি খুবি সহজ, ফ্রি এবং ক্রাক ছাড়া ১০০% নিরাপদ। এটি উইন্ডোজ সেভেন, উইন্ডোজ এইট, উইন্ডোজ টেন, উউন্ডোজ ইলেভেন, উইনডোজ সিক্সটিন, উইন্ডোজ নাইনটিন সহ উইনডোজের সকল ভার্সনে ১০০% কার্যকর।


তাহলে চলুন শুরু করা যাক---
  • ১. আপনার ল্যাপটপ বা কম্পিউটারে থাকা উনডোজকে ফ্রি এন্ড লাইফটাইমের জন্য ১০০% নিরাপদ পদ্ধতিতে একটিভ করতে সর্বপ্রথন আপনাকে কিছু কোড সম্পর্কিত একটি টেক্সট ফাইল ডাউনলোড করতে হবে। টেক্সট ফাইলটি ডাউনলোডের জন্য আপনি যে কোনো ব্রাউজার ব্যবহার করতে পারেন। ব্রাউজার ওপেন করার পর এর সার্চ বাক্সে লিখুন অথবা এখানে ক্লিক করুন 1timeschool.com/p/file.html এবার এন্টার কী চাপুন। একটি ওয়েব পেজ ওপেন হবে। ওয়েব পেজের নিচের দিকে গেলে কিছু ফাইলের ডাউনলোড লিংক দেখতে পাবেন। এখান থেকে Windows activation key লিংকে ক্লিক করুন।
  • ২. Wndows activation key এ ক্লিক করলে উইনডোজ একিটিভেশন কি বা কোড সহ কিছু কোড ওপেন হবে। এবার ব্রাউজারের উপরে ডান সাইডে থাকা ডাউনলোড আইকনে ক্লিক করে ফাইলটি কম্পিউটার বা ল্যাপটপে ডাউনলোড করে নিন।
  • ৩. ফাইলটি ডাউনলোড হলে ক্রস আইকনে ক্লিক করে ব্রাউজার থেকে বেরিয়ে আসুন। এবার ফাইলটি যেখানে ডাউনলোড হয়েছে সেখানে যান এবং ডাবল ক্লিক করে ফাইলটি ওপেন করুন। এটি একটি টেক্সট ফাইল তাই নোট প্যাডে ওপেন হবে। 
  • ৪. এবার নোট প্যাডের বামে থাকা ফাইল অপশনে ক্লিক করুন। কিছু অপশন আসবে। এখান থেকে Save As অপশনে ক্লিক করুন। নতুন একটি বক্স আসবে। সর্বপ্রথম বক্সের বামে থাকা Desktop আইকনে ক্লিক করে সিলেক্ট করে নিন। এবার নিচের দিকে File Name এর ডানে ফাকা জায়গায় ক্লিক করে ফাইলের নামের শেষে একটি ডট বা ফুলস্টপ দিন এবং ডটের পরে লিখুন সিএমডি (.cmd)। এর নিচের ঘরে অর্থাৎ Save As Types এর ঘরে টেক্সট ডকুমেন্ট লেখার উপর ক্লিক করে All files এ ক্লিক করে সিলেক্ট করে দিন। এর পর Save অপশনে ক্লিক করলে ফাইলটি নতুন ভাবে ডেক্সটপে সেভ হয়ে যাবে। নোট প্যাড সহ ওপেন হওয়া সব ফাইল থেকে ক্রস আইকনে ক্লিক করে বেরিয়ে আসুন।
  • ৫. ডেক্সটপে লক্ষ্য করুন। ফাইলটি ডেক্সটপে নতুন ভাবে সেভ হয়ে গেছে। এবার ফাইলটির আইকনের উপর মাউসের এরো আইকন রেখে মাউসের ডান বোতাম ক্লিক করুন। একটি বক্স আসবে। এখান থেকে Run As Administration অপশনে ক্লিক করে Yes করে দিন। 
  • ৬. একটি বক্স ওপেন হবে। কিছুক্ষন অপেক্ষা করুন, আপনার উইনডোজটি Active হয়ে যাবে। অনেক সময় সার্ভারে সমস্যার কারনে একটিভ হতে প্রব্লেম হয়। সে ক্ষেত্রে পুনরয় ফাইলটির উপর যেয়ে রান এজ এডমিনিস্ট্রেটর এ ক্লিক করে কয়েক বার চেষ্টা করুন। আশাকরি একটিভ হয়ে যাবে। আর এই কাজ করার সময় ইন্টারনেট অবশ্যই অন রাখবেন।
এবার আসুন দেখে নিই সত্যিই উইনডোজ প্রো বা সারাজীবনের জন্য একটিভ হল কিনা---
  • ১. কম্পিউটার বা ল্যাপটপের উইন্ডোজ আইকনে ক্লিক করুন।
  • ২. সেখান থেকে সেটিংক্স আইকনে ক্লিক করুন।
  • ৩. এবার আপডেট এন্ড সিকুরিটি অপশনে ক্লিক করুলে একটি বক্স ওপেন হবে। 
  • ৪. এর পর বামপাশে থাকা একটিভেশন অপশনে ক্লিক করুন। 
  • ৫. পেজের ডান দিকে লক্ষ্য করুন। উইন্ডোজ একটিভেশন লেখার পাশে লেখা রয়েছে (Windows is activated using your organizations activations service.) উইন্ডোজ ইজ একটিভেটেড ইউজিং ইয়োর অরগানাইজেশানস একটিভেশন সারভিস।
  • ৬. কংগ্রাচুলেশনস! আপনি সফল ভাবে উইন্ডোজ সম্পূর্ণ ফ্রিতে কোনো প্রকার ক্রাক ছাড়া সারাজীবনের জন্য একটিভ করে ফেলেছেন।


এই পদ্ধতিটি সকল প্রকার উইন্ডোজে কার্যকর। আমি Windows 10 এ প্রয়োগ করে দেখিয়েছি। উইন্ডোজের একটিভেশন কি ছাড়া cmd কমান্ডের মাধ্যমে kms ফাইল ছাড়াই এটি নিরাপদ একটি পদ্ধতি এবং ১০০% কার্যকর।


বাংলায় এমন সব তথ্য পেতে আমাদের সাইটে নিয়মিত ভিজিটের পাশাপাশি আমাদের ইউটুউব চ্যানেলে সাবস্ক্রাইব করবেন, আর লাইক শেয়ার করে সাথেই থাকবেন।


সাথেই থাকুন ধন্যবাদ।




Tags:

"free windows 10 activation, how to windows 10 activate, , activate windows 10 cmd, window 10 activation in bangla, windows product key error, how to activate windows 10 without key, how to remove activate windows watermark, windows 10 activation method, how to activate windows in settings, how to activate windows 10 using cmd, how to activate window 10, windows 10 tutorial in Bangla"


নিচের বক্সে কমেন্ট করুন। আপনার প্রতিটি কমেন্ট আমাদের নিকট খুবি গুরুত্বপূর্ণ।

আপনার কমেন্টের উত্তর আমরা যতো তাড়াতাড়ি সম্ভব দিতে চেষ্টা করবো। আমাদের সাথেই থাকুন।
1timeschool.com
EmoticonEmoticon